জ্বলদর্চি

দিনের শেষে, একটু হাসুন ৯ আগস্ট ২০২০


দিনের শেষে  
৯/৮/২০২০

১) প্রথম টেস্টে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ড ৩ উইকেটে জয়ী! 

২) আর মাত্র তিন দিন পরেই গামালেয়া রিসার্চ ইনস্টিটিউট এবং রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের যৌথভাবে তৈরী বিশ্বের প্রথম করোনাভাইরাসের টিকা নথিভুক্ত হতে চলেছে। 

৩) মার্কিন ম্যাগাজিন "ফোর্বস"-এর সমীক্ষা অনুযায়ী ২০১৯ সালে ৫.৫ মিলিয়ন ডলার অর্থ উপার্জন করে ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড় পি ভি সিন্ধু বিশ্বের ১৩-তম ধনী মহিলা ক্রীড়াবিদ হিসাবে নির্বাচিত! 

৪) মোহনবাগান ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক(২০০৪) মণিতোম্বা সিং ৪০ বছর বয়সে প্রয়াত! 

৫) আগামী সোমবার থেকে অনলাইনে বর্ধমান, উত্তরবঙ্গ ও পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলোতে স্নাতক স্তরে ভর্তি নেওয়া হবে। 

৬) তরুণ ক্রীড়া সাংবাদিক সুদীপ্ত বিশ্বাসের অলিম্পিক ক্রীড়া সম্পর্কিত বই "MISSION GOLD" প্রকাশ  পেয়েছে, প্রকাশক: EXPRESS PUBLISHING,CHENNAI.

৭) এই মূহুর্তে সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিতব্য আই পি এল-এর টাইটেল স্পনসর হিসাবে "জিও"-র অন্তর্ভুক্তি ক্রমশ জোরালো হচ্ছে। 

৮) পাসপোর্ট সংক্রান্ত বেনিয়মের জেরে গত ৫ মাস প্যারাগুয়ে-তে আটক থাকার পর মুক্ত হলেন প্রাক্তন ব্রাজিলিয়ান বিশ্বখ্যাত ফুটবলার রোনাল্ডিনহো! 

(বিঃদ্রঃ - আমাদের দাবী-"কবি ভারভারা রাও-এর মুক্তি চাই!")
------------------------------------
একটু হাসুন


করোনার ভয়ে লকডাউনে কাজের মাসিকে ছুটি দিয়ে ঘেঁচুদা বৌদি সব কাজ প্রায় ভাগাভাগি করেই করত। তা লকডাউন শেষে একদিন দুজনে ডিনারে বসেছে। খাওয়া শেষে ঘেঁচুদা বাসনপত্র  নিয়ে উঠতে যাচ্ছে-

বৌদি হিসহিস  গলায় বলল: মান সম্মান  সব ডুবিয়ে  ছাড়বে।

ঘেঁচুদা: কেন? কি হল আবার?

বৌদি: আজকে তো রেস্টুরেন্টে খেতে এসেছি। লকডাউন তো গতকাল  ছিল।
----------------------------------------

প্রকাশিত - জ্বলদর্চি কুুুইজ-২
  
  

Post a Comment

0 Comments