জ্বলদর্চি

হৃদরোগ শুশ্রূষায় পথ দেখাচ্ছে নির্ণয় হাসপাতাল ও চিকিৎসক সৌম্য পাত্র

হৃদরোগ শুশ্রূষায় পথ দেখাচ্ছে নির্ণয় হাসপাতাল ও 
চিকিৎসক সৌম্য পাত্র


শনিবার মেদিনীপুর শহরের নির্ণয় হাসপাতালে হৃদরোগ বিষয়ে হলো সচেতনতা শিবির। উপস্থিত ছিলেন মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও বিশিষ্ট চিকিৎসক সৌম্য পাত্র। উপস্থিত ছিলেন নির্ণয় হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীবৃন্দ।

ডাঃ পাত্র কার্ডিওভাসকুলার ডিজিজ নিয়ে, একিউট করণারি সিন্ড্রম নিয়ে বক্তব্য রেখেছেন নির্ণয় হসপিটাল কনফারেন্স রুমে। আলোচনা সভায় মেদিনীপুরের মেডিসিন স্পেশালিস্ট অন্যান্য ডাক্তাররাও ছিলেন। নির্ণয় হাসপাতালে কর্তৃপক্ষ জানান, এবার থেকে প্রতি সপ্তাহে উনি নির্ণয় হসপিটাল কার্ডিওলজি চেকআপ করবেন এবং এনজিওগ্রাফি, এনজিওপ্লাস্টি অপারেশন করবেন। উল্লেখ্য,  নির্ণয় হসপিটাল মেদিনীপুর জেলায় প্রথম ক্যাট লাভ তৈরি করে এবং জানুয়ারি ২০০০ সালে প্রথম এনজিওগ্রাফি করা হয় তারপর থেকে এই সার্ভিস এখানে দেওয়া হচ্ছে। এদিনের আলোচনায় ঘোষণা করা হয় পরের মাস থেকে রেগুলার বেসিসে, মেদিনীপুরে হাটের অসুখে ভুগছেন এরকম রোগীদের দেখবেন ডাঃ পাত্র ও তাঁর  টিম। এমন খবরে স্বাভাবিক ভাবেই জেলার মানুষরা খুশি। হৃদরোগের উপসর্গ নিয়ে, সঠিক চিকিৎসার জন্য আর তাঁদের জেলার বাইরে দৌড়াতে হবে না।
নির্ণয় হাসপাতালে কতৃপক্ষ আরও জানান, বর্তমান হৃদরোগে বহু মানুষ আক্রান্ত হচ্ছেন। তাই সঠিক সময়ে সঠিক চিকিৎসা খুব জরুরি। আমরা সেই পরিষেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। 

জ্বলদর্চি পেজে লাইক দিন👇

Post a Comment

0 Comments