জ্বলদর্চি

জাদুকর পি সি সরকার (জুনিয়র) প্রকাশ করলেন ঋত্বিক ত্রিপাঠী-র 'কবিতা ম্যাজিক'

জাদুকর পি সি সরকার (জুনিয়র) প্রকাশ করলেন ঋত্বিক ত্রিপাঠী-র 'কবিতা ম্যাজিক' 
৭ মে ২০২৩ রবিবার সকাল ১১টায় জ্বলদর্চি  ইউটিউব, ফেসবুক ও অ্যাপ-এ প্রকাশ পেল ঋত্বিক ত্রিপাঠী-র 'কবিতা ম্যাজিক'। প্রকাশ করলেন জাদুকর পি সি সরকার (জুনিয়র)। প্রচ্ছদ ও প্রতি কবিতার প্রাসঙ্গিক চিত্র এঁকেছেন শিল্পী অনুপ রায়। বইটি জ্বলদর্চি প্রকাশনার। 

উল্লেখ্য, ১৯৯৯ সালে ঋত্বিক ত্রিপাঠী-র প্রথম কবিতার বই 'জ্যোতিবাবু ও তুমি' প্রকাশ পেলে অনেকেরই বিরাগভাজন হন। এরপর প্রকাশিত হয় 'ঝড়ের পাখিকে আত্মকথা'(২০০৬), 'স্বপ্ন শামিয়ানা'(২০০৭), 'মনখারাপের কবিতা'(২০১০), 'পড়শিকাতর'(২০১৩), 'শ্মশানমঙ্গল কাব্য'(২০১৩), 'সহজ কবিতা'(২০১৫), 'আড্ডাসমগ্র'(২০১৫), 'দুগ্গা দুগ্গা'(২০১৭), 'বাম হাতের রেখা, বাম হাতের লেখা'(২০২১), 'নিয়মের কথা'(২০২২)। গদ্যগ্রন্থ : 'লিটল ম্যাগাজিন : অন্তর বাহির'(২০২০)। ঋত্বিক ত্রিপাঠী সম্পাদিত 'জ্বলদর্চি' পত্রিকা গত ৩০ বছর ধরে নিয়মিত প্রকাশ পাচ্ছে।

জ্বলদর্চি অ্যাপ ডাউনলোড করে নিন।👇

Post a Comment

2 Comments

  1. কবি ঋত্বিক ত্রিপাঠীর 'কবিতা ম‍্যাজিক'বাংলার কবিতাপ্রেমী মানুষদের আনন্দ দেবে,এ ব‍্যাপারে আমি নিশ্চিত। বিশ্ববিখ‍্যাত জাদুকর পি সি সরকার (জুনিয়র)য়ের হাত দিয়ে কাব‍্যগ্রন্থটির প্রকাশ অনুরাগীদের কাছে বাড়তি পাওনা। সেই সঙ্গে প্রখ‍্যাত চিত্রশিল্পী অনুপ রায়ের প্রচ্ছদ। এক কথায় চমকের পর চমক।--------সন্দীপ দত্ত

    ReplyDelete