জ্বলদর্চি

স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র "ডোডো" মুক্তি পেল

স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র "ডোডো" মুক্তি পেল 

নাইনটিস কিডস এন্টারটেইনমেন্ট এবং কৃষ্টি সংসদ মেদিনীপুরের যৌথ উদ্যোগে নির্মিত স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র "ডোডো" মুক্তি পেল শনিবার তথা ৫ ডিসেম্বর মেদিনীপুর শহরের রবীন্দ্রনগরের মেদিনীপুর ফিল্ম সোসাইটির হলে।

 প্রায় দু'ঘণ্টা ধরে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়ে দর্শক মনে প্রবল প্রত্যাশা জাগিয়ে অবশেষে প্রদর্শিত হল "ডোডো"। এই কোভিড -19 পরিস্থিতিতে কোভিড নাইনটিন সর্তকতা মেনেও প্রায় শতাধিক দর্শক উপস্থিত হয়েছিলেন চলচ্চিত্রটি দেখবার জন্য। ছবিটির পরিচালনা, চিত্রগ্রহণ ও সম্পাদনার কাজ দক্ষ হাতে সম্পন্ন করেছেন তরুণ চিত্রনির্মাতা অয়ন (সৌম্যায়ন সাঁতরা)। এটি অয়নের তৃতীয় ছবি। ছবির চিত্রনাট্য রচনা করেছেন শুভদীপ চক্রবর্তী। ছবিটির জমজমাট আবহ নির্মাণ করেছেন নীলাব্জ নিয়োগী , ছবিটিতে অঙ্গসজ্জা ও রূপসজ্জার কাজ দক্ষতার সাথে করেছেন রবিশংকর বসু এবং আলোকসম্পাতে দক্ষতার নিদর্শন রেখেছেন তুষার ভট্টাচার্য এবং  ছবিটিতে শিল্প নির্দেশনার কাজ অতি দক্ষতার সাথে করেছেন তিন নবাগত নবাগতা-- সানভি দোলুই, কৃশানু বাউটি ও লিজা পাঁজা।
 ছবিটিতে মাত্র তিনটি চরিত্র! বৃদ্ধা মা, প্রৌঢ় ও পুত্র এবং গৃহপরিচারিকা। ছবিটির মিডিয়া পার্টনার সংবেদন ইউটিউব চ্যানেল ও খবরে আমরা নিউজ পোর্টাল। ছবিটিতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন স্বপ্না ব্যানার্জি, পুত্রের ভূমিকায় পিনাকি মজুমদার এবং মালতির ভূমিকায় সংহতি সেনগুপ্ত দক্ষতার ছাপ রেখেছেন। ছবিটির মুক্তির শেষে আলোচনায় বিদগ্ধ চিত্র সমালোচক মাননীয় সিদ্ধার্থ সাঁতরা মহাশয়, পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সচিব মনোমোহন ভট্টাচার্য মহাশয় এবং বিশিষ্ট সাংবাদিক ও ডকুমেন্টারি নির্মাতা সুপ্রিয় মাইতি মেদিনীপুরে এধরনের প্রথম কাজের জন্য ভূয়সী প্রশংসা করেন।
 সাথে সাথে ভবিষ্যতে আরো ভালো কাজ করার জন্য  কিছু গঠনমূলক পরামর্শ দান করেন। তাঁদের বক্তব্য ডোডো পাখির নাম নিয়ে নির্মিত এই ছবিটি মনুষ্যত্বের বহুকিছু অবলুপ্ত হয়ে যাওয়ার না বলা কথা এবং ছোট গল্পের মতই 'শেষ হইয়াও হইল না শেষ'। 
অনুষ্ঠানের শুরুতেই কৃষ্টি সংসদের  সম্পাদক রবি শংকর বসু সংবেদন ইউটিউব চ্যানেল এর পক্ষ থেকে সোমনাথ দেব এবং পরিচালক অয়ন ঘোষণা করেন --আগামী জানুয়ারি মাস থেকে মেদিনীপুরে film-makers ফোরাম মেদিনীপুর ফিল্ম মেকিং ও অভিনয় এর উপরে কর্মশালা শুরু করবে। উৎসাহী ব্যক্তিরা কৃষ্টি সংসদ ভবনে যোগাযোগ করতে পারেন।  সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংবেদন ইউটিউব চ্যানেল এর পক্ষ থেকে সোমনাথ দেব।

জ্বলদর্চি পেজ- এ লাইক দিন👇


আরও পড়ুন 

Post a Comment

0 Comments