জ্বলদর্চি

ভালিমাই (The Power) : স্মার্ট ক্রিমিনাল বনাম স্মার্টার কপ/রাকেশ সিংহ দেব


ভালিমাই (The Power) : স্মার্ট ক্রিমিনাল বনাম স্মার্টার কপ

রাকেশ সিংহ দেব

পরিচালক - এইচ বিনোথ

অভিনয় - অজিত কুমার, হুমা কুরেশি, কার্তিকেয়া গুম্মাকোন্ডা, গুরবানি, সুমিত্রা, যোগী বাবু। 

মুক্তি - ২৫ ফেব্রুয়ারি, ২০২২ ( সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম ZEE5 রিলিজ হয়েছে। )

রেটিং - 3/5


কোনও দেশ বা সমাজের প্রকৃত শক্তি হল তার শিক্ষিত যুব সমাজ। কিন্তু এই যুব সমাজ আজ ভীষণভাবে লক্ষ্যহীন। চারদিকে ক্রমবর্ধমান বেকারত্ব ও অবসাদ। এর বেড়াজাল থেকে বের হতে যুব সমাজ ক্রমশ ধীরে ধীরে নিজেদের হারিয়ে ফেলছে নেশা আর অপরাধের গোলকধাঁধায়। নেশা, ঝুঁকি আর অপরাধপ্রবণতা যুব সমাজের এক বড় অংশকে তার নিয়ন্ত্রণে নিয়ে ফেলেছে এবং তাদের এই দুর্বলতার সুযোগ নিয়ে তাদের পাপেট বানিয়ে রেখেছে কিছু ভয়ংকর অপরাধী মাথা। ভালিমাই মুভিতে দেখানো হয়েছে একটি এলাকায় কিভাবে বাইক গ্যাং অপরাধীরা নিজেদের আধিপত্য বৃদ্ধি করে এবং তাদের সকল বড় বড় অপকর্ম লুকানোর জন্য বাইক নিয়ে ছিনতাই করে। মুভিতে ব্যবহৃত বাইক স্টান্ট, রেস এবং বাইকারদের নিপুণ দক্ষতার বাইকবাজি করতে দেখা গেছে। বাইক দিয়েই সকল অপরাধের শুরু। প্রথমেই কিছু বাইকার মহিলাদের গলার চেইন এবং অন্যান্য স্বর্ণদ্রব্য ছিনতাই করা শুরু করে। যার কারণে এইসব দুর্ঘটনায় প্রচুর মানুষ আহত এবং নিহত হয়। তাদের পরিকল্পনা এমন যে তারা পুলিশকে ছিনতাইয়ের কেসে ব্যস্ত রেখে শহরের অন্য সব বড় অপরাধ করে যেতে পারে। 


এই বাইকার গ্যাংকে আটকাতে আসরে নামে পুলিশ অফিসার অর্জুন (অজিত কুমার)। তদন্তে নেমে সে দেখতে পায় তারই আপন ভাই এই অপরাধচক্রের সাথে জড়িত। তিনি তাকে অনেকভাবে বোঝানোর চেষ্টা করেন, কিন্তু তার ভাই ওইসব থেকে ফিরতে চান না। এদিকে পুলিশের হেড কোয়ার্টার থেকে অভিযোগ আসে অর্জুন নিজের ভাইকে বাঁচানোর জন্য এই  মিশনে নেমেছে। যেকারণে তাকে সাসপেন্ড করা হয়। অর্জুন পরিবার আর তার কর্তব্যের মধ্যে দ্বিধা দন্ধে পড়ে যায়। এরপর সে কি করবে? জানতে হলে দেখতে অজিত কুমার অভিনীত একশন থ্রিলার মুভি ভালিমাই। ভালিমাই মানে ক্ষমতা বা শক্তি। বর্তমান সমাজে যারা ক্রাইমে জড়িত তারা প্রায় সবাই শিক্ষিত বেকার। তারা চাকরি না পেয়ে বিভিন্ন ক্রাইমে জড়িয়ে পড়ে, এতে সমাজ পরিবার দুইয়ের ক্ষতি হয়। একটা খারাপ জীবনের কারনে পুরো পরিবার সমাজ ধ্বংস হয়ে যায়। প্রতিটা শিক্ষিত যুবক যুবতীদের জন্য বেকার জীবন কতটা অভিশাপ তা সব যুবক যুবতীরাই জানে। কিন্তু এটাও মনে রাখতে  হবে উপার্জনের জন্য খারাপ কাজে জড়িত থাকলে তার শাস্তি ভুগতে হবে একদিন না একদিন।

ক্রাইম থ্রিলার মুভিতে ডিরেক্টর ভিনোথ সব সময় ভালো কাজ করে থাকেন। ভালিমাই এ ঠিক তেমনই কাজ করেছেন। বিশেষ করে পুলিশ বনাম ভিলেন এই সিনগুলো। ক্রাইম, ইনভেস্টিগেশন, সাসপেন্স, স্পেশাল বাইক সিকুয়েন্স, অজিত কুমারের সোয়াগ ও ফ্যামিলি সিন নিয়েই পুরো মুভিটা। তবে এই মুভিতে থালা অজিতকে ওনার অন্যান্য মাস মুভিগুলির চেয়ে একটু নিষ্প্রভ লেগেছে। মুভির বাইক সিনগুলি যথেষ্ট দক্ষতার সাথে বানানো যা দর্শকদের চোখ সরাতে দেয়না। মুভিতে হুমা কুরেশির পারফরম্যান্স বেশ ভালো হয়েছে। দক্ষিণী ইন্ডাস্ট্রিতে তিনি নতুন এমনটা বুঝা যায় না। অন্যদিকে, তেলুগু এক্টর কার্থিকেয়া গুম্মাকোন্ডা নেগেটিভ রোলে তার সেরা অভিনয় দিয়েছেন। কমার্শিয়াল মুভিতে যেমন পাগল অথচ ঠান্ডা মাথার ভিলেন দরকার ঠিক সেই হিসেবে কার্থিকেয়া নিজের সেরাটা দিয়েছেন। মিউজিকে ইয়ুভান শঙ্কর রাজার দুটো গান রয়েছে। এছাড়াও ব্যাকগ্রাউন্ড স্কোরের কাজে গিভরান অসাধারণ কাজ করেছে। হিরো, ভিলেন ও অ্যাকশন সিনে ভালো বিজিএম দেওয়া হয়েছে। থালা অজিতের ফ্যান হলে ভালিমাই অবশ্যই দেখুন। আর ফ্যান না হলেও সপরিবারে দেখে ফেলুন এই একশন থ্রিলার  মুভিটি, কারণ এই মুভির মেসেজটি কিন্তু বেশ সময়োপযোগী।

রেটিং

5 - অসাধারণ 
4 - বেশ ভালো 
3 - ভালো 
2 - দেখতে পারেন 
1 - না দেখলেও চলবে

জ্বলদর্চি পেজে লাইক দিন👇

Post a Comment

0 Comments