জ্বলদর্চি

দশম বর্ষ পূর্তি উৎসবে মেদিনীপুরের 'দ্য ট্রি কিডস স্কুল'

দশম বর্ষ পূর্তি উৎসবে মেদিনীপুরের 'দ্য ট্রি কিডস স্কুল'


শিশু শিক্ষার প্রকৃত আস্থা-স্থল হিসেবে পশ্চিম মেদিনীপুর জেলার 'দ্য ট্রি কিডস স্কুল' ইতিমধ্যেই সকলের কাছে বহুল পরিচিত। শিক্ষানুরাগী মানুষদের কাছে প্রশংসা পেয়েছে যথেষ্ট। এই প্রতিষ্ঠানের মুখ্য উদ্যোক্তা মৃণাল কান্তি বারিক এবং রুম্পা খান বারিক।  শিশু  শিক্ষার সার্বিক বিকাশে নজির সৃষ্টি করে এই প্রি-প্রাইমারি স্কুলটি পার করলো ১০টি বছর। এই ১০ বছরের কর্মপথে অভিনবত্বের ভিত্তি স্থাপনের অক্লান্ত প্রচেষ্টাকে সঙ্গী করে শিশু শিক্ষার বিজয় রথ পৌঁছে গেছে দূরদুরান্তে, জন-মনের গভীরতম আস্থা স্থলে।

আজ ২৩ শে জানুয়ারি ২০২৩, সোমবার, সেই সৃষ্টি সুখের উল্লাস উদযাপিত হল "আড্ডা ইন "রেস্টুরেন্ট-এ। জ্ঞানীগুণী, শুভাকাঙ্খী,  শুভানুধ্যায়ীদের সমাগমে বসে ছিল চাঁদের হাট।

জ্বলদর্চি হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন। 👇


জ্বলদর্চি তিরিশ পেরিয়ে... 

অতিথিদের বহুমূল্য মতামত এবং শুভেচ্ছা বার্তার আদান প্রদানের পাশাপাশি সমাজের সমস্ত শিশুই যে শিক্ষার  অধিকারী সেই ভাবধারাটির পরিস্ফুটনের লক্ষ্যে  চলমান ভাষ্যরূপ তথা ভিডিও তুলে ধরা হয়। দ্য ট্রি কিডস স্কুলের শিক্ষকরা মনে করেন-- শিশু মাত্রেই ঈশ্বরের দূত এবং সবাই সমান প্রতিভার অধিকারী।


বিশিষ্ট অতিথিরা প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন। স্বাগত ভাষণ দেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল রুম্পা খান বারিক। উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলার এডিএম কেম্পা হননাইয়া, আই এ এস, অধ্যাপক ড. অরুনাভ প্রহরাজ, হিজলি কলেজের অধ্যক্ষ আশিস দণ্ডপাট, গ্রিফিন্স ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান অভিষেক কুমার যাদব প্রমুখ।
 প্রিন্সিপাল রুম্পা খান বারিক তাঁর মন্তব্যে জানান -তাঁর এই সাফল্যের পিছনে বিশেষ ভাবে রয়েছেন তাঁর স্বামী  মৃণাল কান্তি বারিক, তাঁর পরিবারের সদস্যবৃন্দ এবং বিদ্যালয়ের সকল শিক্ষক ও অশিক্ষক কর্মীবৃন্দ। শিশুর সার্বিক উন্নয়ন-ই তাঁর যাত্রাপথের মূল উদ্দেশ্য এবং সেই কাজ সুষ্ঠুভাবে করার জন্য তিনি সব রকম পরিস্থিতিতে সদাই ব্রতী।



Post a Comment

0 Comments