জ্বলদর্চি

শুরু হল ত্রিপুরা লিটল ম্যাগাজিন ও গ্রন্থমেলা

প্রকাশনা মঞ্চের ষষ্ঠবার্ষিক অনুষ্ঠান, লিটল ম্যাগাজিন ও গ্রন্থমেলার উদ্বোধন 

শুরু হল ত্রিপুরা লিটল ম্যাগাজিন ও গ্রন্থমেলা  

প্রকাশনা মঞ্চের ষষ্ঠ বর্ষ পূর্তি উপলক্ষে শনিবার(২৭ মে ২০২৩) আগরতলার স্টুডেন্ট হেলথ হোমে উদ্বোধন হল তৃতীয় ত্রিপুরা লিটল ম্যাগাজিন ও গ্রন্থমেলা । এদিন অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম লিটল ম্যাগাজিন লাইব্রেরির পরিচালক কমলেশ দাশগুপ্ত । অনুষ্ঠানে  বিশেষ অতিথি ছিলেন বাংলাভাষার বিশিষ্ট কবি আসাদ মান্নান  ও 'তুই লাল পাহাড়ের দেশে যা' খ্যাত কবি অরুণকুমার চক্রবর্তী ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজ্যের বিশিষ্ট লেখিকা ও প্রকাশনা মঞ্চের সভাপতি নিয়তি রায়বর্মন ।
অনুষ্ঠানে প্রত্যকেই সৎসাহিত্য সৃষ্টির মাধ্যমে মানবতাকে প্রতিষ্ঠিত করার জন্য সম্মিলিত প্রয়াসের প্রতি গুরুত্ব আরোপ করেন ।  এদিন রাজ্যের লিটল ম্যাগাজিনেরও একটি প্রদর্শনীর উদ্বোধন করা হয় । দুদিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে রাজ্যের ও দেশের বিভিন্ন প্রদেশের ও বাংলাদেশের সত্তরটির উপর প্রকাশন সংস্থা ও লিটল ম্যাগাজিনের সম্পাদকগণ তাঁদের সৃষ্টি নিয়ে উপস্থিত হয়েছেন ।
চট্টগ্রাম লিটল ম্যাগাজিন ও গবেষণাগারের অধিকর্তা কমলেশ দাশগুপ্তের হাত  ধরে উদ্বোধন হয়ে গেল তৃতীয় ত্রিপুর লিটল ম্যাগাজিন ও গ্রন্থমেলা -২০২৩ এবং ভারত বাংলা লেখক সমাবেশ । স্থান স্টুডেণ্ট হেলথ্ হোম (,২৬-০৫-২০২৩ ) অনুষ্ঠানে প্রধান অতিথি বিশিষ্ট কবি আসাদ মান্নান ,বিশিষ্ট প্রকাশক হমায়ুন কবির ঢালী , লাল পাহাড়ি দেশে যা গানের স্রষ্টা কবি
 অরুণকুমার চক্রবর্তী , কথাসাহিত্যিক পার্থ সারথি ঝা , কথাসাহিত্যিক নন্দকুমার দেববর্মা , বুকসেলার্সের কর্ণধার রাখাল মজুমদার , কথা সাহিত্যিক বিমল চক্রবর্তী , লোক গবেষক অশোকানন্দ রায়বর্ধন সহ অনান্য বিশিষ্ট অতিথিবর্গ উপস্থিত ছিলেন । সভাপতিত্ব করেন মঞ্চের সভানেত্রী  নিয়তিরায় বর্মন । দেশ বিদেশের প্রায় আশিটি লিটল ম্যাগাজিন সহ বালাদেশের ১০ টি বিশিষ্ট প্রকাশনা সংস্থা অনুষ্ঠানে ইতিমধ্যেই হাজির হয়েছেন। পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর থেকে উপস্থিত হয়েছেন  কবি ও সম্পাদক বিরূপাক্ষ পাণ্ডা।
জ্বলদর্চি অ্যাপ ডাউনলোড করে নিন।👇



Post a Comment

0 Comments